চলো যাই সেই স্কুলে
যেখানে শৈশব স্মৃতিদলে আজও যায় লুকোচুরি খেলে।
যেখানে দলে দলে গিয়েছিলে,দিবাশিখা-তলে।


           চলো যাই সেই স্কুলে
যেখানে ফুলগুলো ছিল সেই প্রভাতের বাগে,
যারি সেই সৌরভে আজও মন জাগে।


          চলো যাই সেই স্কুলে
যেখানে আলোর কপাটগুলো দিয়েছিল  খুলে,
আমাদেরি প্রিয় সেই শিক্ষক গনে।
          গিয়েছ কি ভুলে?
চলো যাই একই সাথে আজি খুশি মনে।


সত্যের তারাগুলো আমাদের সম্মুখে
যেখানে  মিটিমিটি হেসেছিল জোছোনার সুখে।
আমাদের ভুলগুলো গিয়েছিল চলে
একে একে সবই যেন সাগরের তলে।


হয়েছিলো সাথী সব ভ্রমরের দলে,
তারা থেকে ডানাতে হাসি  নিবে বলে।


চলো লুকোচুরি খেলি গিয়ে স্মৃতিদের সাথে,
চলো মিটিমিটি হাসি গিয়ে তারাদের সাথে।
চলো  গাঁথি আজি স্মৃতিমালা,পরে নেই গলে,
চলো আজি দেব সবই স্মৃতিদ্বার খুলে।  
       চলো যাই সেই স্কুলে,
  চলো চলো, গিয়েছ কি ভুলে?