সর্বনাশা ঝড়, তুই যে আমার পর,
আমায় তুই করলি দুঃখী ভেঙ্গে আমার ঘর।
আমি এখন রইছি পরে  ব্যথার বালুচর,
দুঃখের থেকে পাইনা ছুটি পাইনা অবসর।
চরের মাঝে হাঁটি একা, চরই আমার ঘর,
পরল ঝড়ে  হাসিগুলো বালুয় অতঃপর।
এই চরে কি থাকবো আমি সাড়া জনম ভর!
থাকবে শুধু রোদের শাসন  মাথারি উপর।
কবে আমার চাল হবে যে, কোথা সে উত্তর!
ঘরটা  আমার দে ফিরিয়ে,আমায় শান্ত কর।
দুঃখগুলো জমে জমে হল যে পাহাড়,
পাইনা খুঁজে কোথাও আমি মনেরি আহার।
যন্ত্রনার এই জীবন নিয়ে  পারছিনা যে আর,
চোখটা আমার দেখছে সবই শুধু অন্ধকার।


(রচনাঃ ১৯/০৪/২০১৩; বিকেল ৫ টা)