(ডিজিটাল কবি)
সে    এসেছে,
হাঁ...রে ভাই সে এসেছে।
দুদিন আগে সোনার পা...টা
এ ঘরেতে দিয়েছে।
সে এসেছে ...ভাই সে এসেছে।
কে সে? কে......সে......?
আরে দুর ছাই, বুঝলেনা ভাই
এ বাড়ির বউ সে......
হুম হালুম মানুষের গন্ধ পেলুম
বাঁচাও............ সে এসেছে।


এবার বুঝাবে সে
কত ধানে কত চাল।
শশুর-শশুরী,ভাই বোনদের
করবে দশা বেহাল।


সংসার-চাবি কোমড়ে শশুরী
শুরুতে ওটা নেবে সে কাড়ি।
কিসের শশুর? কিসের শাশুরী?
কোমড় বেধে যুদ্ধ করবে;
করবে আকাশ ফাঁড়ি ফাঁড়ি।
ভাঙবে সবার মাথায় হাড়ি
সবার মাথায় মাড়বে বাড়ি।
সে যে বউ এ বাড়ি।


দুদিন দুরাত কাটলোনা ভাই,
তার মুখেতে কথার খই।
সেই খই ভাই বুলেট হয়ে
এপাশ ওপাশ গেলো।
থাকতে সে ভাই দিলনাযে
কারোরে আর ভালো।


কিসের ছেলে কিসের সন্তান
করবে তারে আলাদা।
এবার তারে দাও বুঝিয়ে
তার ভাগেরই থালাটা।


ভাই বোনদের নামিয়ে সে
থাকবে একা এঘর।
রক্ত দুভাগ করে দিয়ে
করবে এবার পর।
এ বাড়িরই ছেলে হবে
তার হাতেরই তলোয়ার।
বল কে ভাই তার সাথে
পেরে উঠবে আর?