সিক্ত এই চোখ থেকে
এক ফোঁটা জল নিয়ে
পৃথিবী!
আমি তোমার কপালে
দিলাম ছোট্ট একটা টিপ লাগিয়ে।
আর কিছু নেই আমার কাছে
কি আর দেব আমি বল এর চেয়ে।
আমায় কিছু দাও পৃথিবী
ঐ টিপের বিনিময়ে।


আমি চাই শুধু একটু হাসি
চাইনা আর আমি এর বেশি।
পৃথিবী!
আমায় দাও হাসি।
না হয় চাঁদের থেকে দাও এনে তুমি।
আমি যে ভুলে গ্যাছি;
কিভাবে হাসবো জানিনা আমি।


প্রতি বছর বৈশাখী ঝড়ে
সুখগুলো সবই চলে যায় উড়ে।
সেই সুখগুলো সব দাও ফিরিয়ে,
শুকনো আমার এই মুখে  
একটু হাসি দাও লাগিয়ে।


পৃথিবী!
আমায় একটু হাসি দাও।


(রচনাঃ০২/০৫/২০১৩ বিকেল ৪.৫০)