ও আমার স্বপ্ন! ও আমার স্বপ্ন!
কত দুর পথে আমায় নিয়েছ।
ক্লান্ত এ মনটারে
কখনো কি অবসর দিয়েছ।
ও আমার স্বপ্ন! ও আমার স্বপ্ন!


আমি চাঁদনী রাতে রাতজাগা আলো নিয়ে
আমারি পকেটে ভরে রেখেছি।
আমি বাগানের ফুলগুলি  আলো দিয়ে ফুটিয়ে
আমার স্বপ্নগুলি ফুলে ফুলে রাঙ্গিয়ে দিয়েছি।


ও আমার স্বপ্ন! ও আমার স্বপ্ন!


আলোকিত স্বপনে বাগানের গহীনে
একা একা পথ আমি চলেছি।
হায়রে আমার নেই সরণির সাথী যে
কপালেতে ক্লান্তি এঁকেছি ।


ও আমার স্বপ্ন! ও আমার স্বপ্ন!


আর কত গান আমি রাখবো এ পোড়া মনে
আর কত কবিতা লিখবো যে আনমনে।
বলতে কি পারো স্বপ্ন।


ও আমার স্বপ্ন! ও আমার স্বপ্ন!


(রচনাঃ১৪/০৫/২০১৩)