(ডিজিটাল কবি)


শোন দাদা শোন দিদি মন দিয়ে সব শোন
বিয়ে আমি করবোনাযে  কক্ষনোটি জেন।
বিয়ে করা মানেরে ভাই আত্মহত্যা যেন
যেনে শুনে আত্মহত্যা করতে যাবো কেন?
বল ভাই বল বুঝলে কিছু?
বুঝনাই?


শোন দাদা শোন দিদি মন দিয়ে সব শোন
বিয়ে আমি করবোনাযে  কক্ষনোটি জেন।
বিয়ে মানে খাল কেটে  ভাই কুমির আনা যেন
গিলে গিলে খেয়ে ফেলে সকল শান্তিগুলো।
গুরু ভুল বললাম কি?
কি ভুল বলেছি?
ধুত্তুরি! তোমারা কিচ্ছুই বোঝনা গুরু।


শোন দাদা শোন দিদি মন দিয়ে সব শোন
বিয়ে আমি করবোনাযে  কক্ষনোটি জেন।
বিয়ে মানে নিজের পায়ে শিকল পড়া যেন
আমার তো ভাই তাই মনে হয়; মানো কি না মানো,
এবার বুঝলে?
আরে এক্ষনও বুঝেনাই যে।


বিয়ে মানে লাশ হয়ে ভাই পরে থাকা যেন
আপন মানুষ পর হয়ে যায় দুই দিনেই যেন
বিয়ে মানে নিজের পায়ে কুড়াল মারা যেন
বিয়ে মানে বউয়ের কাছে বিক্রি হওয়া যেন।
এর চেয়ে ভাই সন্ন্যাসী হই; তোমাদের মত  বল।
শোন দাদা শোন দিদি মন দিয়ে সব শোন
বিয়ে আমি করবোনাযে  কক্ষনোটি জেন।


এবার নিচ্চয়ই বুঝেছ।
কি বুঝনাই?


তবে গেলাম ক্ষেপে আমি, বলবো না আর কক্ষনো।
কবিতাটির  রচন হল   কেবলি এই মাত্র।


এবার গুরু বুঝেছে। গুরু এনজয় গুরু।
আজ থেকে এক সন্ন্যাসীর পথ চলা শুরু।


(রচনাঃএইমাত্র)