(কবীর দা কে উৎসর্গ)
বন্ধু আমার  হুমায়ূন শোন
তোমার  কবিতায়;
দখিন হাওয়ার মত
যেন   স্নিগ্ধ এক সুভাষিত
পরশ  পাওয়া যায়।
এ আসর বল
এর চেয়ে কি আর চায়।
ভালবাসা দিলাম তাই
২০০ তম তোমার এই কবিতায়।
নেবে কি আমায়
তোমার সোনার কাব্য নায়?
যে নাও চলছে বয়ে
আলোকিত এক বৈঠায়।
তাইতো তোমার নাওখানি শোন
আলোর পথেই ধায়।
তোমায় তাই আমার অন্তর
বারে বারে সালাম জানায়।
হাজার হাজার কবিতা দিবে
রয়েছি বন্ধু তারি আশায়।