(ডিজিটাল কবি)
হাশরে আমি পেতে চাই খোদা ভালবাসা-সম্মান,
সে হবে খোদা তোমারি দান, তুমি যে রহমান।
তোমার দরবারে  শুকরিয়া খোদা করেছ মুসলমান,
আমার সকল পাপের তুমি কর হে অবসান।


অস্তিত্বে তোমার করছে  যে জন চরম অবিশ্বাস,
সে জনই তোমার দানের  শ্বাসেতে  ফেলছে নিঃশ্বাস।
তোমার দেওয়া জীবন নিয়ে চলছে অবিরাম,
অবিশ্বাসের দেয়না কমতি, দেয়না যে বিরাম।


তারে তুমি  খোদা দাও বুঝিয়ে, দাও ঘুরিয়ে মন,
তোমারি খেয়ে তোমায় নাহি ভালবাসে যেই জন।
তোমার তরে মিনতি খোদা আজি মম এই ক্ষণ,
তারে যেন পারি বুঝাতে আমি, পূর্ণ কর হে পণ।


কেন যে তারা সৃষ্টি নিয়ে ভাবেনা একটু ক্ষণ,
স্রষ্ঠা ছাড়া সৃষ্টি হয়না, সত্য চিরন্তন।
তবে কি তারা অহংকারে করছে আস্ফালন!
অহংকার সেতো নহে মানুষের সত্তার রুপায়ন।


নাস্তিক তাদের ধারনায় রয়েছে চির অবিচল,
কোথায় তারা পেয়েছে এরূপ মিথ্যে মনোবল।
তাদের তুমি আন ফিরিয়ে সত্যের ছায়াতল,
নিজেদের তারা রেখেছে  ফেলে মাঝ দরিয়ার জল।


(রচনাঃ৪/৬/১৩)