(স্বাস্থ্য সেবা ও আইন সেবার সমন্বিত ভাবে একটা গান লেখার চেষ্টা। আপনাদের পরামর্শে সুন্দরে রূপ পেতে পারে। )


      যাব তোমাদের দ্বারে আজি
        স্বাস্থ্যবারতা  নিয়ে
     তারি সাথে আইন নিয়ে
         আনব সমন্বয়ে
       তোমাদের প্রয়োজনে
      তোমাদের দেব চিনিয়ে।


       সচেতন হব আজি
       একসাথে মিলেমিশে
        জীবনটা দেব ভরে
        সুস্থতার আশিসে।
       আইনগুলো নেব জেনে
       আমাদের প্রয়োজনে
       পারবেনা  কেউ ঠকাতে।
       পারবেনা কেউ ঠকাতে।
     নিয়ে নেব আমাদেরই হাতে।


যাব তোমাদের দ্বারে আজি আইন ও স্বাস্থ্য নিয়ে
তোমাদের প্রয়োজনে তোমাদের দেব চিনিয়ে


        ন্যায়গুলো চিনে নিয়ে
            থাকবো সাবধানে
         দেবনা যে একটি পাও
          আর কোন অন্যায়ে ।
           সুস্থ কায়া ও মনে
         দেব সেবা জনে জনে
        তাই সুস্থ্য থাকতে হবে
           সুস্থ্য থাকতে হবে
      এটাই যে   সবকিছু  মুলে।


       যাব তোমাদের দ্বারে আজি
        স্বাস্থ্যবারতা  নিয়ে
       তারি সাথে আইন নিয়ে
         আনব সমন্বয়ে
        তোমাদের প্রয়োজনে
       তোমাদের দেব চিনিয়ে।


(রচনাঃ৮/৬/১৩)