মেঘ তোমায় বলছি আমি ঝরাবেনা আর বৃষ্টি।
তোমার সাথে হল আমার অভিমানের সৃষ্টি।


ঝরাও পানি, দাও ডুবিয়ে মাঠ জানি
ঐ পথ ঐ ঘাট;  ওদেরও দাও পানি।


কখনও কি পেরেছ এই মন ভিজাতে তুমি।
বলছি তোমায় নামবেনা এই ধরার বদ্ধ-ভূমি।


মেঘ তুমি ঝরাও পানি,অভাব পানির নেইকো জানি।
শুকনো এই মনের ভিতর দিয়েছ তা কখনও কি ?
ইচ্ছেরা সব  মধ্য তারি  কাটতো সাতার মনটা ভরি।
সেই পানিতে চালিয়ে ভেলা সাঁঝের বেলা ফিরতাম আমি
শুনলেনা, তুমি শুনলেনা,অবহেলা দিলে তুমি।
নেই যে তোমার দয়া; বড়  নিঠুর তুমি।
নেই যে  তোমার মায়া;ভাসালেনা আমার ভূমি

একি!
শুনলেনা বারন; নেমেছ তুমি?
যায়নি কানে আমার কথা, আমার যুক্তি।

থাক, থা...ক।
আমার ঘরের জানালায় আজ তাকাবোই-না আমি
ভাবনার ঘরে আনবোনা এতটুকু তোমার ছবি।
তোমায় নিয়ে লিখবনা আজ কোন কবিতাই,  
একটি কথা দেবনা আজ তোমার মেলা ডানায় আমি।


[তারিখঃ০৮/১১/১২, বরিশাল]