(বন্ধুরা আজ আমার জন্মদিন। আনন্দটুকু তাই তোমাদের সাথে শেয়ার করছি। )


রূপময়ী  ধরণী  হে তুমি
তোমাতে পাঠালো আমারে বিধি।
ধন্য ,ধন্য তাই  বলে যাই
তারে  আমি  নিরবধি।


বিধিরি   দয়াতে
দেখেছি জননী আমি,
বিধিরি   দয়াতে
দেখেছি জন্মভূমি।


দেখেছি কত ভালবাসা
দেখেছি কত মায়াভরা  ছবি।
দেখেছি  চাঁদের হাসি;
আলো তারে দিল  রবি।


ফুলে ফুলে  বাগানেতে
বইছে  মধুময় মিতালী,
গাছে গাছে কত পাখী
গাইছে ভাটিয়ালী।


নদী যেন আঁকছে দেশ
হাতে নিয়ে তুলি,
মনেরি কাব্য-দ্বার
দিয়েছে সে খুলি।


জন্মদিনে হে  বিধি
ধন্য,  ধন্য বলি।
ধন্য, ধন্য আমি,
  ধন্য ধন্য বলি।
(রচনাঃ ১২/৬/১৩ দিবাগত রাত ১২.১৫)