খোকন বাবু  বই নিয়েছে
যাবে বিদ্যালয়ে।
আসবে খোকা মাথায় করে
বিদ্যাবুদ্ধি  নিয়ে।
সোনার মানুষ হবে খোকা
সোনার মানুষ হবে,
এই দেশেকে খাঁটি সোনা
খোকন বাবু  দেবে ।  


( ছোটদের জন্য শিক্ষামূলক কিছু করার চেষ্টা করছি)