আয়রে  ছেলে আয়রে   মেয়ে
যাইরে এমন ফুল বাগানে,
নতুন প্রেমের  ফুলগুলি সব
আমরা সেথায় নিব চিনে।
থাকবো বিভোর আমরা সাবাই
এমনই এক সবুজ  প্রেমে,
দেশের ছবি মায়ের ছবি
রাখবো মনের  রঙ্গিন ফ্রেমে।
যে ক্যামেরায় মায়ের ছবি
তুলে নিব  নিজের হাতে,  
দেশের ছবি তুলবো আজি
একই মনের  ক্যামেরাতে।