অহংকারের ভরা হাড়ি,  
কি নিয়ে তুই অহংকারী।
ইচ্ছে করে  মনটা তোরি
গলা টিপে হত্যা  করি।
ঈচ্ছে করে লাশটা আমি
সাগর জলে ছুঁড়ে মারি।
যা দিয়ে তুই অহংকারী
তা যে দয়ার দান খোদারি।
ফিরিয়ে নিলে দানটি তারি,
তুই যে এতিম অনাহারী।
পৃথিবী  তোর মামার বাড়ি?


ইবলিস আর অহংকারী
নেই যে ফারাক কানা কড়ি।
ইচ্ছে করে অহংকারী,
কষে গালে চড় মারি।