কবি!
বসে বসে ভাবছ কি ?
আবার  হাতে কলম ধর
আবার একটি কবিতা গড়,
যে কবিতা ছোঁবে আকাশ,
সত্যের কথা করবে প্রকাশ।
যে কবিতা উঠবে জেগে
সূর্য হয়ে সবার আগে।


যে কবিতা আরামের বিছানায়
পরে পরে শুধুই ঘুমায়।
এমন লেখায় নেই যে বর্ণ,
ও যে শুধুই কুম্ভকর্ণ।


যে কবিতায় ভোর হয়ে যায়,
থর থর  আঁধার কাঁপায়,  
ভয়ে আঁধার ছুঁটে পালায়,
আলো হাসে নতুন আশায়;
এটাইযে কবি আসল কবিতা
না হলে বৃথাই ভরবে খাতা।


যে কবিতা বলে যায়  শুধুই
“ আমি তোমায় ভালবাসি”
ভালবাসার সংজ্ঞা কি
নিজেই জানেনা কবিতার কবি।
এমন লিখে লাভ বল কি????


এস কবি
আমরা হব এস রবি।
এস  সবাই হাতে হাত ধরি,
দেশের জন্য কিছু করি,
মানুষের জন্য কিছু করি।
ভালবাসা কাকে বলে
এস কবিতায় তুলে ধরি।


(রচনাঃ ১২/০৭/১৩; রাত ৯ টা ২২)