অন্তরালে সংগোপনে
রংধনু ভাসে সপ্তরঙ্গে।


দেয়না দেখা কোন সম্মুখে
মুক্তাকাশের রংধনু রূপে।


কল্পনাতে শুধুই ভাসে।
আল্পনাতে দৃশ্যপটে
বাস্তবতায় নাহি সে আসে।
মুক্ত মনের ডানা মেলা পাখি
সাথী করে নিতে, করে ডাকাডাকি।


দেয়না সাড়া,করে ইশারা
দূরে থেকে দূরে আরও সরে যেতে।


রংধনু আসে কল্পনাতে,
অল্পক্ষণে সাথী হতে।


অল্পক্ষণেই যায় মিলিয়ে,
ভাগ্যাকাশের নীলিমায়ে।