ওহে ভাই মুয়াজ্জিন কণ্ঠে তোমার,
আযানের সুর তোল আরেকটি বার।


যত সুর চারপাশে কানে আসে মোর
আযানের সুরে আমি হইযে বিভোর।


এই সুর যেই প্রাণ দেয় মম মনে
আর কোন সুর তা দিতে নাহি জানে।


“আল্লাহু আঁকবার”, “আল্লাহু আকবর”;
মন চায় শুনি যেন বসে আমি বার বার।


মুহাম্মাদুর রসুলুল্লাহ শুনি কান  দিয়া
“সল্লাল্লাহু আলাইহিওয়াসাল্লাম” বলি মন দিয়া।


যখনই ঐ সুর আসে মোর কানে,
মনে প্রাণে ইশারা দেই আমি শুনে।


অন্ধকারের যত যাত্রীরা কালোতে
আযানের সুর শুনে এসে পর আলোতে।


আকুল আবেদন আজি  প্রভুর কাছে,
কবরেও ঐ সুর যেন কানে আসে।


কবরে বসেও  ঐ সুর শুনে
ইশারা দিয়ে যাব আমি মনে প্রাণে।