চাঁদের গাড়ির যাত্রী হয়ে  আসমানেরি ঐ   অতিথি
মুসলমানের   ঘরে এলো একটি মাসে   হতে সাথী।
আজি সে  শিখিয়ে দেবে জীবন  চলার পথের  নীতি  
তারি দেওয়া  শিক্ষা  নিয়ে বাড়বে সবার  পুণ্যগতি।
পেটের জ্বালায় ধুঁকছে কত না খেয়ে আজ  অনাহারী
সেই অতিথি করিয়ে দেবে আমাদেরি স্মরণ  তারি।
মুসলমানের  অন্তরে  সে দেবে আজ খোদার ভীতি
ছড়িয়ে দেবে  সবখানে সে   মহান স্রষ্টা রবের  প্রীতি।  

বছরের একটি মাসই থেকে যায় সে  সবার বাড়ি,
তারি দেয়া রতনগুলি এস মোরা যতন করি।