আমি নজরুল হব, হব বিদ্রোহী
পৃথিবীর বুকে রইব আমি
বীরবেশে আমি  উচু  শীর করি।
দৈনিক হব যোদ্ধা  আমি
এই ভুবনের চারন ভূমি।


হব সৈনিক, হব সৈনিক;
হব আঁধারের জান কবজকারী।


পূর্ব গগণে উঠবে রবি,
তার আগেই জাগবো আমি।
জাগবো আমি, জাগবো আমি।
আমি হব এক যোদ্ধা-কবি।
দেশকে দেব সোনার ছবি।


হব সৈনিক, হব সৈনিক
হব বিদ্রোহী এক সৈনিক আমি।


চির যৈবন কিনব আমি
কখনও হবোনা বৃদ্ধ আমি।
ভুবনের মুখে ফুটবে হাসি।
মিথ্যার গলে পড়বে ফাসি।
সর্বনাশী, কাল নাগিনী,
দুষ্ট ছায়ার সব কানাকানি।
বন্ধ করবো নিজ হাতে আমি;
কেড়ে নেব ঐ পরান খানি।  


হব সৈনিক, হব সৈনিক
  রাজপথে হব   শ্লোগান আমি।
আমি নজরুল হব, হব বিদ্রোহী।