আমি সুরে সুরে যাব অজানা সুদুরে
আমি গানের সুরেতে নেব পথ চিনে।
যেথা বাতাস মিশেছে বিহগের সুরে,
ওরা আঁচল পেতেছে কি সে কলতানে!
সাম্যের শ্লোগান ওরা গেঁথে নেবে সুরে,
জানি উঠবে জেগে মৈত্রির জয়গানে ।
আমি পথ চিনে  যাব সেই সুর তরে,
আমি আলোকিত হব সতত সে গানে।


শিখাব গান আমি গান শিখে এসে,
আমি গাইব সে গান তারি সাথে সাথে,
গানমালা দেব বেঁধে  ভুবনের হাতে।
আমি বিলাব সে গান প্রতি দিনে হেসে,
এস তরুন তরুনী এস এই পথে,
এস সুরে সুরে আজি সুরঃধারাপাতে।