(গান )
মা তোর মায়ার বাঁধন আমার সুরের সাধন।
      আমি যতনে যতনে   রেখেছি মা তোরে
            আমার বাঁধানো গানের মতন।


মা তোর হাসি হাসি মুখ,  আমার রাশি রাশি সুখ।
  আমি ফুল ভেবে তারে  রেখেছি বাগানে
     আমার হৃদয়ে  ফুলের মতন।


   দে মা একটু হাসি আমি সুতোয় বাঁধি।
       আমি যতন করে মালা গেঁথে মা
       পরিয়ে দেব তা তোর গলাতেই।


তোরে কাঁদতে দেবনা আমি কখনো যে মা
আমি তোর হাসি দিয়ে পৌঁছে দেব তোরে
      খোদার সাজানো খুশির আরোশ।