কবিতা, আমায় ক্ষমা করিস

আজ তোকে বিদায় জানাতে হবে ,
নতুন ব্যথার কাব্য  ঢেউ খেলছে
বুকের নদীর  ডান প্রান্ত থেকে।
জীবন আমায় চালিয়ে নিচ্ছে
অজানা এক দুর-গন্তব্যে।
সে যে দাঁড়িয়েছে বাঁধা হয়ে
তোর আর আমার মাঝে।


কবিতা , আমায় তুই ক্ষমা করিস
আমি পারবোনা যে ও বাঁধা ভাঙতে ।


জীবনটা  বড়ই  নিষ্ঠুররে !!!
ও  যে দুঃখ বোঝেনা, বোঝেনা আবেগ।
কবিতা, আমায় ক্ষমা করিস
আমি পারবোনা কাছে থাকতে।


“ভালোলাগা –ভালোবাসা”
এসবের কিই বা মূল্য আছে!!
চলন্ত -পাথর জীবনের কাছে।
সারাটা জীবন হাঁটতে চেয়েছি
আমি তোর হাতেই হাত রেখে।
কবিতা, আমায় ক্ষমা করিস
পারলাম না কথা রাখতে।
কবিতা , আমায় তুই ক্ষমা করিস
আমি নিরুপায়, আমি তোর  অযোগ্য কবি------  
                                             আরিফুর রহমান


(গদ্য, পদ্য দুটাই মনে হতে পারে। ক্ষমা করবেন যা মনে আসলো তাই লিখলাম। সবাই ভালো থাকবেন।)