আমার স্বপ্ন  স্বর্ণালী ডানা মেলে উড়ছে আকাশে
আমার হৃদয় চুপি চুপি ছুঁটছে তারি পিছে।
জানিনা সে যে কখন আসবে আমার কাছে
কখন হাসবে মিটি  মিটি করে  আমায়  ভালবেসে।
রোদেলা দিগন্ত থেকে কখন একমুঠো রোদ আসবে নিয়ে,
আমার অন্তর যাবে আলোকিত হয়ে তারি দেয়া রোদে।
প্রতিটা দিনই আমি খুঁজি তারে আমার আকাশে ,
জানিনা কবে ডাকবে ওযে আমায় কাছে।
আমি কি কখনো পাবনা তারে আমার ঘরে
তারে ছাড়া  আমার  কাব্যগুলো  পরবে ঝরে।
শোনেনা  সে আমার অন্তঃকথা সঙ্গী হয়ে
আমি কি কখনো পাবোনা তারে আমার জয়ে।


রচনা : ১৬/০১০/১৩