কাজলা দিদি আজকে শোন বলল কথা  ভাইয়ের সাথে
মোবাইল হাতে ভাইটি  তাহার ছিল অধীর অপেক্ষাতে।


কাজলা দিদি মিষ্টি স্বরে আপন করে ডাকল তারে
তখনই এক খুশির-ধারা নামল যেন ঝর-ঝরিয়ে।  


কাজলা দিদির সোনার ছবি আকছে যে ভাই কল্পনাতে
উড়ন্ত এক ঘুড়ির মত উড়ছে যে ভাই আনন্দেতে।


যতীন্দ্র দার কাজলা দিদি ফেলল জ্যোতি মন-বাগেতে  
সেই জ্যোতিতে  চলবে যে মন চলার পথের ঐ নিশিতে।

কাজলা দিদির কাছ থেকে সে আনবে তাহার দু হাত পেতে
সাদা রঙের একটা হৃদয়, মাখবে তাহার অন্তরেতে।


মিটি মিটি হাসির তারা কাজলা দিদি বাংলাকাশে
ভাইটি তাহার আত্নহারা, সোনাদিদির কথ্যভাষে।


একটু হাসি দেখবে বলে কাজলা দিদির যাবে কাছে
বলবে কত মনের কথা, লক্ষ্মী-দিদির  পাশে বসে।


দিদিটি  তার দীর্ঘজিবি  হবে   রঙ্গিন পৃথিবীতে,
দিদিকে আর  কখনোই   দেবে না সে ছেড়ে যেতে।