ও নিঠুর বাঁশির সুর, কেন এত দুঃখ দিস এই অন্তরে
কেন শুধু শুধু  পুরনো দুঃখগুলি এনে দিস  বারে বারে,
কোথায় তোর বাড়িরে, কেন অকারণে  আসিস ভাঙ্গা ঘরে
কি সুখ পাস এই ঘরে, যেখানে চাল থেকে মেঝেতে জল পরে।
আর বাজিস না, আমি সইতে   যে পারিনা ওরে।
যখনই চোখে ঘুম আসে কেন ভাঙ্গিয়ে দিস কাচা ঘুমটারে,
আমি ঘুম চাই, আমি ঘুম চাই, একটু ঘুমোতে দে আমারে।
ঘড়ির কাটা টিক টিক করে যাচ্ছে রাত বেড়ে,
যদি নাই পারি ঘুমোতে তবে ক্লান্তি নামবে যে ভোরে।


আমি ঘুমোতে চাই, আর কোন কষ্ট চাইনা দেখতে
রাতের ক্লান্তি মাখা আমার এই চোখ দিয়ে।
কান্নারা অকারণে  হেসে হেসে শুধু কাঁদায় আমাকে
তারারা মুখ বুজে আকাশ থেকে শুধুই চেয়ে থাকে।
আমি ঘুমোতে চাই, আমি ঘুম চাই, আমায় ঘুমোতে দে
ঐ যে দিনেরা অসহায় হয়ে তাকায়ে, আমায় ঘুমোতে দে।