(ছোটদের ছড়া)
আমাদের পৃথিবী  আমরাই গড়ব
আঁধার সরিয়ে দিতে আমারাই লড়বো
আমরাই সূর্য , আমরাই দেব  আলো
আলোকিত পৃথিবী আমরাই গড়ে নেব।
আমারাই ফুল হয়ে সৌরভ বিলাব
সততার সোনা-গলে মালা হয়ে জড়াবো।
আমারাই চাঁদ হয়ে চিরদিন হাসবো
যখনই কাঁদবে দুঃখী  আঁখিজল মুছবো।  
আমরাই কবিদের কবিতার কথা হব
এ সমাজ নিজ হাতে আমরাই সাজাবো।
বিধাতার সৃষ্টির আমারাই সেরা হব
এ শপথ আজ থেকে স্মরণেতে রাখবো।