(উৎসর্গ: ফিজিও নিওজ ২৪-এর প্রতিষ্ঠাতা সৈয়দ শামীম আহসানকে)

জন্ম থেকে অবিরত  চিত্ত তব,
নব  কিরণের প্রবেশদ্বার
ভোর-পবনের নির্মলতায়
দীক্ষিত     শুভ-চেতনার।


জন্ম  তব  হয়েছে ধন্য  
আকাশ-বাতাস সাক্ষী তার
সৃষ্টির মাঝে  থাকবে তুমি,
এ যে পৃথিবীর অহংকার।


ছার-খার হবে সকল বিপদ,
আসুক  যতই প্রলংকার
থাকেবে সাথে পৃথিবীর রব,
রুখবে তোমায় সাধ্য কার?


আকাশই   বোঝে মূল্য কত,
আকাশের  সাথি  তারকার
কেউ না বুঝুক, মূল্য তারার,
নাই নাই কোন  প্রয়োজন তার।


দাও জালিয়ে মশাল তুমি
চেনাও তব সুখো-সংসার
রুখো কষ্ট,রুখো দুঃখ,
রুখো সবই   শোষণ তার।


পথে পথে দেখ পরবেই আভা,
পরবে যে ছাপ বলিষ্ঠতার
তোমার হাতেই গড়বে দেখ
নব-কাব্যের তেপান্তর।


(আজ ফিজিও নিওজ ২৪-এর প্রতিষ্ঠাতা সৈয়দ শামীম আহসান মারুফের শুভ  জন্মদিন। মারুফকে জানাই অন্তরের পৃথিবী থেকে আন্তরিক শুভেচ্ছা। আজ জন্মদিনে প্রিয় মারুফকে এর বেশি দেবার নেই আমার পক্ষ থেকে।)