রাতের আঁধারে  স্বপ্ন  দেখে সে
হারানো সোনালী সূর্যের।
ঘুম ঘুম চোখে পারেনা ঘুমাতে
পারেনা তাড়াতে স্মৃতিদের।
স্মৃতিরাই তারে  বেড়ার তাড়িয়ে
দেয়না দেখতে সুখেদের।


মাটির মানুষ মাটির বুকেতে
কেন পায়না মাটির  গন্ধ,
কেন মাটিই তারে নেয়না  কোলেতে
কেন চেয়ে চেয়ে দ্যাখে দ্বন্দ্ব ।


( কেন জানি মনটা মেঘাচ্ছন্ন, তাই দু একটা কথা শেয়ার করলাম বন্ধুদের)