বিধাতা তোমায় ডাকছি আমি আমার এই দু হাত বাড়িয়ে
জীবনের এই কঠিন যুদ্ধে আমায় তুমি দিওনা  হারায়ে।
বাগান প্রমিক  ব্যথিত হয়  ঝরে  গেলে ফুল নবমুকুলে
ফুল হয়ে ফোটার আগে আমায় তুমি দিওনা হারিয়ে।
আমায় তুমি দিওনা হারিয়ে সব গুলো কথা জানাবার আগে
আমার  কবিতা  সবগুলি আমি রাখতে চাই আকাশ-দেয়ালে
তার আগে  এ পথ থেকে  আমায় তুমি দিওনা হারিয়ে।
নতুন আলো জন্ম নিবে  নেবে ;  এখনো যে তা ভ্রূণ হয়ে
কাব্য-কথার পৃথিবী থেকে আমায় তুমি দিওনা হারিয়ে।  
তুমি যদি চাও হবই কবি; সাধ্য কার?  আটকাবে কে?
পৃথিবী আমায় চিনবার আগে আমায় তুমি দিওনা হারিয়ে।
আমিও একটি পৃথিবী গড়েছি ওটা যে আমার রয়েছে অন্তরে
সে পৃথিবী আমি দেখাতে চাই, আমায় তুমি দিওনা হারিয়ে।
স্বপ্নগুলি এলোমেলো সবই, সবগুলি তা দাও সাজায়ে
অনেকটা চলতে হবে, কে যেন  তাই  ডাকছে আমারে
তার হাতে আমি রাখবো এ হাত, আমায় তুমি দিওনা হারিয়ে।
(রচনাঃ ২২/০১/১৪ মধ্যাহ্ন)