এখানে ভাবনাগুলি   নীরবে নিঃশব্দে;
কাব্যের আল্পনা   একে যায় সরণীতে।  
কখনো আশা নিয়ে নব প্রাণে আনন্দে  
কখনো দুঃখ পেয়ে সীমাহীন বেদনাতে।
হায়েনা বেদনা  যেথা    প্লাবনেরি  দন্দে  
বেহায়া পাখা  মেলে   দুরান্তে দুর হতে,    
আশা যেন  অবশেষে  ভাষাময় ছন্দে
  হেঁটে চলে সরণীতে ঘরে ফিরে যেতে।  
  
কবিতারা   অবিরত  জীবনের  পথে
ক্লান্তি বিহনে শুধু    হেঁটে হায় দুরে ।  
বারণে পড়েনা সড়ে   যেন  পিছু থেকে।
“ক্ষতি নেই  থাকে  যদি কবিতারা সাথে
ওরাও হাঁটবে সাথে হাতে হাত ধরে”
কেউ যেন কানে কানে বলে পাশ থেকে।


  
০২/০৪/২০১৪