যেন অশান্ত বলাকার  সীমাহীন  ছুটে চলা,
কোন এক  রূপকথা ; এখনো যা হয়নি বলা।
যেন নিভন্ত  নীহারিকা ,যেন  না আঁকা আল্পনা।  
কোন এক প্রজাপতি; যেন ভেঙ্গে গেছে ডানা।
এই যেন আমি; যেন কবিতারই জানা।


যদি চলতে চলতে থেমে যাই মাঝপথে
আমায় তবে কে নিবে ঐ আকাশটাতে
যেথায় গিয়ে তার হবো আমি;
সারা জাহান দেখবে আমায়।


যদি বলতে বলতে থেমে যাই মাঝগল্পে  
আমার গল্প  বলে দেবে কে?
কে বলে দেবে আমার না বলা কথা
যা দিতে চায়  আমার হৃদয়।


যদি জাগার আগেই যাই ঘুমিয়ে
কে আমারে জাগায়ে দিবে
যদি ফাগুনের স্বাদ না পেতে পেতে
ফাগুন আমার শেষ হয়ে যায়
তবে কে আবার আনবে ফাগুন
আমার গড়ানো স্বপনগায়।  


চুপিসারে আমি মালা যাই গেঁথে
গলাতে তা কি  আসবেনা  তবে?
কবে??  
তবে কবে আমার পথচলাতে
নতুন প্রভাত আসবে সাথে?
রাখবে সে হাত রাঙ্গাতে আমায়।