রক্ত মাংসের মানুষ আমি
সারা জাহানের সকল  মায়ের
বিদ্রোহী  এক  সন্তান আমি।    
যে আমায়  করেছে সৃজন
সেই খোদার করছি কসম।
যদি কেউ তোরে গালি দেয় মা
তখন আমার সহ্য হয়না।
আমার মাঝে আমি  থাকিনা,  
আমার এই  শিরাতে শিরাতে
রক্তেধারায় প্রতি  কণিকা
করে ভর  এক বিদ্রোহী  আত্মা ।
মনে হয় ঐ পশুকে আমি  
পিটিয়ে পিটিয়ে করি হত্যা
কেঁড়ে নেই ওর এই দুনিয়া।
আমার তখন  সহ্য হয়না ;
তোর সম্মান ফেলে জঞ্জালে
যখন ঐ পিচাশ হায়েনা,
তোর চোখের জ্বল নিয়ে ওরা
যখন করে হোলিখেলা,
তখন আমার সহ্য হয়না।


হে প্রভু, হে   বিধানদাতা,
আমায় তুমি দাও শক্তি
ওদের আমি ভুতলে পুতি
মুছে ফেলি ওর নাম নিশানা
আমায় তুমি শক্তি দাও
ওদের মুখ ভেঙ্গে ফেলি আমি
জননীরে যারা  দেয় গালি,
আমার আর সহ্য হয়না।


রচনাঃ ২১/৪/১৪, রাত ৯ টা ৩০