একবার ভালবেসে দুইবার ছুঁড়ে ফেলা যায়
এমন প্রেমিক হতে আমি চাইনা।
কাছাকাছি রোজ বসে একটু সুখের খোঁজে
অন্য পুরুষ যদি চাও, তাঁর কাছে যাও
আমাকে ধরে আর রেখোনা—
এমন প্রেমিক আমি হতে চাইনা।
যদি থাকে পিছুটান, পুরোনো প্রেমের গান
সবকিছু ছেড়েছুড়ে তবে তুমি এসোনা;
তোমার জন্য আমি রোজ রাতে কষ্ট
পেতে আর চাইনা।


আজ তাই ইতিহাস হয়ে যেতে এসেছি,
হৃদয়ে বুলেট ঢুকে সবকিছু হয়ে যাক তছনছ—
নিজের হাতেই আমি প্রেমের রক্ত গোলাপ পিষে
ধুতরো তুলে নিতে এসেছি।
এই শেষ দেখা হোক, এই শেষ কথা
গোল্লায় যেতে পারে এই ভালোবাসা।


৫ ডিসেম্বর ২০২১