কাল সারারাত বৃষ্টি হয়েছে সমস্ত মন জুড়ে,
নূপুর পরে নটিনীরা মনের জলসাঘরে নেচেছে
কেন এতো বৃষ্টি??? কারণ খুঁজতে ডুব দেই বৃষ্টিতেই,
আচ্ছা শ্রাবণ!! তুই কি আমাকে কাঁদাতে এলি??
না বাবা, তোর রকমসকম আমার মোটেও ভাল লাগছে না
অনেক দিন পর মন যে ভরা নদী,
ঝেঁপে বৃষ্টি হচ্ছে সমস্ত মন জুড়ে,
বাতাসের সোঁদা গন্ধে উতল হচ্ছি, নূতন হচ্ছি ...
সত্যিই কি নূতন হচ্ছি??
নাকি একটু একটু করে নূতন হবার ছায়া আমাকে গ্রাস করছে ।
হারিয়ে যাচ্ছি আমি মেঘের মধ্যে ...