নূতন করে বাঁচতে হবে আমাদের
চারিদিক স্লোগানে শ্লোগানে ছয়লাপ
নূতন করে বাঁচা মানে কি ??
সবার সঙ্গে কেবলি শুধু কথার খেলাপ !!!


একটু একটু করে নেমে যাচ্ছে মূল্যবোধ
মেয়েরাই মেয়েদের শত্রু বলা বন্ধ করো এবার
আসলে তো আমরা প্রকৃতির সৃষ্টি
বাঁচতে হলে তো পরস্পরকে দরকার...


তাই বলি দরকার কি এ উগ্র আধুনিকতার
নর কি কেবলি বীর্য প্রদানকারী ??
মানুষ বলে কি ভাবতে পারি না তাকে,
থাকনা আজকে ভাগ করা নরনারী ...


ফিরে আসুক শুধু ভালবাসার দিন
হানাহানি পড়ে থাকুক অনেক দূরে...
অপেক্ষা শুধু সেই অর্ধনারীশ্বরের
যার বাঁশি বাজে শুধু মানুষের সুরে ...