(অনেক দিন পরে আজ দাড়ি দাদুর ‘সাধারন মেয়ে’ পড়ছিলাম, তারপর কেমন যেন লিখে ফেললাম)


নেই দুপায়ে সৌন্দর্য নকশা, নেই আরোপিত সুন্দর হওয়ার সাধ
সুন্দর হবো শুধু মনে...
এযুগে সবার মুখ ঢেকেছে শুধু বিজ্ঞাপনে
মুখোশে ঢাকা পড়েছে আসল মুখ
সেখানে এমন সাহসিকতা দেখানো ??            
শুনতে হয় মন্তব্য, তুই একটা বোকা ...


ফিরে যেতে চাই আগের যুগে, শরতবাবুকে বলতে চাই ...
Novel লিখুন নতুন করে...
নায়িকা হবে এক সাধারন মেয়ে,
জীবনের রূপ,রস,গন্ধ,স্বাদ যার ভাল বা খারাপ  
চাখবে সে তারিয়ে তারিয়ে ...
ঠিক তেমন করে, যেমন ভাবে ছোটবেলায়
লুকিয়ে চুরিয়ে খেতো কুলের আচার...


তার চোখে থাকবে সৃষ্টিকর্তার তুলির জাদু,
আধুনিকতার শরীরী ভাষায় হবে সে প্রাঞ্জল
না, আপনার নায়িকাদের মতো সর্বহারা বা সর্বংসহা সে কখনই হবে না...
তাকে গড়ে তুলুন তার মত করে
আপনার ভাষার সিঁড়ি বেয়ে সে
নিজের মতো করে হোক অনন্যা...