চিতার আগুন আগুনকে যে আরও নতুন করে
শেখার খাতায় নতুন পাতা লিখতে হবে বলে,
আঁধার রাত আর মেঘের কালো আগুনকে ভয় পায়
বাসিন্দা তুই পাতালপুরীর, নতুনভাবে আয়...


আমার কাছে ভালবাসার বিষের পাত্র আছে
এক চুমুকে পান করে নে নতুন করে তাকে
শেষের কি আর শেষ আছে রে, জানতে পারা চাই
মনের ভিতর প্রেমের আগুন জাগিয়ে তোলা চাই ...


চিতার থেকে নতুন মানুষ চাঁদের আনাগোনা
ঘরে ঝেঁপে আসবে বৃষ্টি আঁকবে আলপনা
বৃষ্টির হাসি ভরিয়ে দেবে, চিতার পাশের আমি
দহনে পুড়েছে মন, আঁধারেতেই থামি...


বাসিন্দা ও পাতালপুরীর একটু শুনে যা
আগুনের নাম যাজ্ঞসেণী, এটাই জেনে যা
বৃষ্টি এনে দেবে সে যে তোর বিষেরই ঘরে
চিতার আগুন নিভবে এবার নতুন হাসির ভোরে ...