(হঠাৎ দেখলাম আমার ছোট্ট বোনটা কলেজের গণ্ডি পেরতে চলেছে, ভাবাই যাচ্ছে না, কেমন যেন দেখতে দেখতে বড়ো হয়ে গেল)

ছোট্ট ছোট্ট হাত নেড়ে নেড়ে, আমাদের হৃদয়ের মধ্যে এলি তুই,
আনন্দের গান হয়ে, প্রানের সুর হয়ে
তাই গানের পুনরাবর্তের মতো, তোকে বুকে তুলে নিয়ে বললাম –
তুই সঞ্চারী ।


আস্তে আস্তে বড় হয়ে যাচ্ছিস তুই, তোর মধ্যে দেখেছি আমার বেড়ে ওঠার
ভালো লাগার মন্দ লাগার মুহূর্ত গুলো ফিরে ফিরে ।
বয়ঃসন্ধির তুই- এ যেন আমি
নতুন করে সমে এসে দাঁড়ানো ।


নয়নের মণি সকলের, তোর মধ্যেই তো পুরনোকে ফিরে দেখার আনন্দ
একটু একটু করে ভেসে যাচ্ছি ভবিষ্যতের চোরা স্রোতে
তারি মধ্যে ফিরে ফিরে গা না তুই, জীবনের সেই সঞ্চারীকে ...