সেদিনের সেই পথটা আজও রয়ে গেছে একইরকম, হয়তো গোলাপের পাপড়িগুলো আছে সেখানেই। শুধু পথ বদল  হয়েছে তোমার আমার। সেদিনের সেই ল্যাম্পপোস্ট টা আজও সেখানেই দাঁড়িয়ে আছে, কত পথিকের ছায়ার ছবি আঁকে পথে সেই ল্যাম্পপোস্ট। পথিক শুধু পথ বদলায়। এখনো সে পথে সাঁই সাঁই করে ছুটে চলে গাড়ি। দূরে গিয়ে পথও মিলিয়ে যায় ব্যস্ত নগরীতে। সারাদিনের কর্ম ব্যস্ততা ভুলে সবাই ঘরমুখো হয়, শুধু আমাদের গন্তব্য ভিন্ন।


সেদিনের সেই চায়ের দোকানের আড্ডাটা সে সময়টা ছিল শুধু একান্তই আমাদের। খুব করে ইচ্ছে করছিল আমাদের চায়ের কাপটা অদল-বদল হোক কিন্তু কেন যেন লজ্জায় আর তা করা হয়নি, তোমার নিকোটিনের নেশা টা বরাবরই আমার কাছে অসহ্য লাগে, কিন্তু সেদিন আমার সামনে যখন তোমার ঠোঁট জলন্ত সিগারেট স্পর্শ করলো আমি কিছুই বলতে পারিনি। অন্যরকম এক ভালো লাগা ছুঁয়ে গেলো আমার দু'চোখ জুড়ে।


সেদিন হুড খোলা রিক্সায় তোমার হাতের মুঠোয় আমার হাত যেন চিৎকার করে বলছিল এভাবেই ধরে রাখো শক্ত করে, দুজনের হাতের তালুর স্পর্শ যেন দুটি হৃদয়ের মিলনের কথা বলে গেলো কানেকানে, পৃথিবীর সকল সুখ পেয়েছি সেখানেই।
আরো একবার ঈশ্বরের কাছে প্রার্থনা করেছি হে ঈশ্বর ভালো রেখো আমার ভালোবাসাকে।


সেদিন খুব অবাক করে যখন আমার হাত ধরে হাটছিলে আমি চেয়েছিলাম সময়টা এখানেই যদি থমকে যেত মন্দ হতো না। ব্যস্ত রাস্তায় যানযট পেরিয়ে শত মানুষের গা বাঁচিয়ে পথ ভুল পথে হেঁটেছি দু'জনেই। হয়তো ছায়ায় বন্দী হবো এটাই ছিল অদৃষ্টের লিখন, হয়তো এটাই আমাদের জীবনের বিশেষ মুহূর্ত।


২৫/১/২০২০ সময় রাত ১০:০৮