প্রিয় ভালোবাসা..
অবুঝ আমি তবুও খুব জ্ঞানী মানুষের মতো বলি।
আমি বুঝিতো, আজকাল কাজের খুব চাপ যাচ্ছে তোমার, হাড়ভাঙা খাটুনি, ক্লান্ত শরীর নিয়ে কতক্ষণ'ই আর জেগে থাকা যায়! চোখের নিচে কালো দাগ, তড়িঘড়ি করে কাজ করতে গিয়ে হাতে পাওয়া চোটের চিহ্ন এ সব কিছুই তো অক্লান্ত পরিশ্রমের ছাপ। এতো কাজের ফাঁকে আমাকে আঁকড়ে রাখার কৌশলটা আমাকে বারবার তোমার কাছে টেনে আনে, তোমার বুকে লেপ্টে থাকার লোভ টা কিছুতেই সামলাতে পারি না। কি করবো বলো আমি যে বরাবরই ভালোবাসার ভিখিরি, তোমার আঁজলা ভরা ভালোবাসা আমাকে লোভী করে তুলছে দিনদিন। যে ভালোবাসা পাওয়ার আকাঙ্খা প্রতিটি নারীর চাওয়া-পাওয়ায় তালিকায় থাকে সব চাওয়া-পাওয়ার উর্ধ্বে। আমার এই একজনম কম পড়ে যাবে গো তোমার প্রেমের কাছে,  যদি মৃত্যুর পরে আবার জনম হয় সে জনমে যেন তোমার প্রেমিকা হয়েই জন্মাই, এই একজনমের প্রেমে আমার পোষালো না। জানো মাঝে মাঝে খুব অবাক হই আমার মতো এই আধপাগল মানুষকে কী করে সহ্য করো তুমি! কেন ধমকের সুরে বলতে পারো না। (এই যা তো আমায় বিরক্ত করিস না আমি এখন বিশ্রাম নেবো অথবা এটাও তো বলতে পারো তোর কি কোনো কাণ্ডজ্ঞান নেই? সব কাণ্ডজ্ঞান কি লোপ পেয়েছে? তুই কী বুঝতে পারিস না, আমি এখন ক্লান্ত, এখন কথা বলা যাবে না) আসলে তুমি এসব কিছুই বলবে না। আমি জানি, তুমি ভালো করেই জানো এই পাগলীর যতো পাগলামি সব তো তোমাকে ঘিরে'ই, হয়তো বা তুমিও চাও কেউ তো আছে যার সকল পাগলামি শুধু তোমার জন্যই থাকে। যে শুধু তোমার কণ্ঠ শোনার জন্য-ই তৃষ্ণার্ত থাকে সারাদিন।
এই যে ৮ ঘন্টা ০২ মিনিট ৪৫ সেকেণ্ড আমি তোমার নীরবতা শুনছি এটা কি পাগলামীর আওতায় পড়ে না বলো? একটু পরে পরে তোমার নড়েচড়ে উঠার শব্দ বুকের ভেতর তোমার স্পর্শ দিয়ে যায় এটা কি কম পাওয়া? সকাল হতে আর বেশি একটা সময় বাকি নেই, আমার অস্তিত্ব যদি দূরালাপনির অপরপ্রান্তে টের পাও তবে রাগ করো না যেন। কেন আমি ঘুমাইনি, কেন সারারাত জেগে ছিলাম এমন কোনো প্রশ্ন করো না। আজ কতশত বছর পরে তোমায় কাছে পেয়েছি, এই রাত কি করে ঘুমিয়ে কাটাই বলো? আজকের পরে যদি আর এমন রাত না আসে জীবনে তাহলে আজকের রাত টা না হয় আমার জেগে থাকার শেষ্ঠ রাত ধরে নিলাম।
তোমার মুখপানে চেয়ে থেকে একটা প্রেমের কবিতা লিখে যাবো, কোনো এক অলস বিকেলে সুর মেলাবো বেসুরো কণ্ঠে, সেদিন হয়তো এই রাতের তৃষ্ণা থেকে যাবে বুকের ঠিক মধ্যখানে।


১৭/২/২০২০ সময় ভোর ৫:০১