ভালোবাসা আজ তুমি জয়ী, আজ তোমার পরিপূর্ণ জয় হয়েছে। কোনো একদিন অভিমানী কণ্ঠে বলেছিলে আমার জীবনের সবটুকু সুখ তুমি ছিনিয়ে নিয়েছ, দু'চোখ থেকে ঘুম কেড়ে নিয়েছ, আমি পারবোনা ঘুমাতে, আমি কান্না করবো অথচ সে কান্নার শব্দ কেউ শুনতে পাবেনা।


আজ দ্যাখো আমি সত্যি ঘুমাতে পারছিনা, বিগত আটচল্লিশ ঘন্টায় আমি চার ঘন্টাও ঘুমিয়েছি কিনা তারও ঠিক নেই, এই চার ঘন্টাও আমার ঘুমের ঔষধের সাহায্য নিতে হয়েছে, দ্যাখো আজও একটা আস্ত রাত পেরিয়ে যাচ্ছে, আমি ঘুমাতে পারছিনা, আমার ঘুম নেই, আমাকে একটু ঘুম ধার দেবে?  


আমি কাঁদতে পারছিনা, আজ চোখ দু'টো জল শূন্য হয়ে গেছে, লোকে বলে অনেক বেশী আঘাত পেলে নাকি মানুষ পাথর হয়ে যায়।
আমি কী তবে পাথর রূপ ধারণ করছি ধীরে ধীরে? কই এমন টা তো মনে হচ্ছে না, আমার ভিতরবাড়ি যে ভেঙ্গেচুরে যাচ্ছে, হৃদয়ের মাঝে যে একটা সাইক্লোন ঝড় উঠেছে, সে ঝড়ের দাপটে আমার সবকিছু তছনছ হয়ে যাচ্ছে, তবে আমি কেন কাঁদতে পারছিনা?


ভালোবাসা আজ তুমি সত্যি জয়ী হয়েছ, আজ আমি পরাজিত, আজ আমি হেরে গেছি, তোমার ভালোবাসাময় অভিশাপের কাছে, আমার ঘুম নেই, আমার কান্না কেউ শুনতে পায়না, খুব কষ্ট হচ্ছে আমার। তবুও হাসির রেশ রাখার চেষ্টা করছি, তোমার জয়ের উল্লাসে।
ভালোবাসা আজ তোমাকে অভিনন্দন, বিজয়ের অভিনন্দন।


তোমাকে দেখতে খুব ইচ্ছে করছে, জানতে ইচ্ছে করছে খুব তুমি কেমন আছো? জানি আমি এখন তোমার বিরক্তিকর অধ্যায়, যে অধ্যায়ে তুমি পুনরায় ফিরে আসতে চাও না।
না চাওয়াটাই স্বাভাবিক, সবাই নতুনত্বের সন্ধান করে, তুমিই বা পিছিয়ে থাকবে কেন?  ভালোবাসা যাও উড়ে যাও মুক্তি দিলাম তোমায়।  নতুনের সাথে ভালো থেকো , ভালোবাসা ভালো থেকো অন্য কোনো শহরে।


১৮/৮/২০১৮ সময় ভোর ৫:৩০