“ক” (কপিলার কবিতা)
           টটোগ্রাম সনেট
            রাজুব ভৌমিক


কখনো কঠিন কখনো কত কঠোরে
কাটে কানুর কাল কষ্টতে কপিলারে
কপিলায় কদর কপিলায় কবিতা
কাঁকনে কানুর কথা কপিলায় কান্তা।


কতবার কানাই কহিল কপিলারে
কল্পনার কৃষ্ণ কলি কপিলা কিঙ্করে
কুমারী কণ্ঠস্বরে কপিলা কয় কানু
কাম্য কান্তিময় কানুতে কত কহিনু।


কবে কানুর কপিলা কবজে কিরুপে
  কামরসে কভু করুণার কর্ম কম্পে
কপিলা কর্তব্যে কাহিল কানু কাননে
  কত কলি কদরে কত কাগ্নি কদিনে।


কপিলা কার কপালে কোন কবিগানে
    কবুলতির কবুল কবির কফিনে।


০৫/১৫/ ২০২১
কপিরাইট © ২০২১ রাজুব ভৌমিক
ব্রঙ্কস, নিউইর্য়ক