ভেবেছিলাম আর কোনদিন
আসব নারে তোর নীড়ে
হেরে গেলাম হৃদয় টানে
আসতে হলো ফের ফিরে।


বলেছিলাম আর কোনদিন
ডাকবো না তোর নাম ধরে
কিন্তু এ কি! মন যে আমার
তোরই নামটা জপ করে।


এই শপথও করেছিলাম
দেখবো না আর তোর দিকে
এখন দেখি তোকে ছাড়া
দৃষ্টি আমার সব ফিকে।


বলেছিলাম তোকে যেন
আর কোনদিন না দেখি
এখন দেখি তোকে ছাড়া
জীবন আমার সব মেকি॥