অসত্‍ পথের উপার্জনে
ঐশী গেলো বখে
সাধের যৌবন বিলিয়ে দিলো
আওলা জাওলা শখে ।


বাবা মাকে করলো সে খুন
হাত কাঁপেনি তার
জন্ম না হোক কারো ঘরে
এমন কুলাঙ্গার ।


অসত্‍ পথের উপার্জনের
দেখো ফলাফল
সবার তরে এই উপদেশ
সত্‍ পথে চল্!