কেউ জানে না কার জীবনে
কয়টি বছর লেখা
একটি বছর মুছে গেলো
আর হবে না দেখা।


এমনি ভাবে এক এক করে
হচ্ছে জীবন পার
আমি তুমি সবাই যাবো
ফিরবো নাতো আর।


কেউ ভাবি না ধীরে ধীরে
হচ্ছি সবাই বুড়ো
নতুন বছর এলে বলি
দুঃখটাকে ছুঁড়ো।


নতুন নতুন প্লান করি
কাটবে কেমন দিন
বছর শেষে দেখবো আবার
ভালোর খাতায় ঋণ॥