তাধিন তাধিন নাচ্ছে খুকু
তাধিন তাধিন তা
পেয়ারা গাছে টুনটুনিটা
নাচ্ছে তুলে পা।


শেয়াল মামা ঢোলক বাজায়
বেড়াল বাজায় বীণ
ময়ূর এসে যোগ দিয়েছে
নাচ্ছে তাধিন ধিন।


আসলো ঘুঘু ময়না টিয়ে
দেখতে খুকুর নাচ
পুকুর থেকে উঠে এলো
নাচতে বোয়াল মাছ।


জানলা দিয়ে দেখছে সবাই
নাচ্ছে কে রে ঐ
ও যে মোদের খুকুমনি
নাচ্ছে সোনা সই।