চাঁদের আলো লাগে ভালো
রাতের গগনতলে
মন উড়ে যায় জোসনালোকে
সুখের কোলাহলে।


পুকুরপাড়ে ঝোপে ঝাড়ে
জোনাকিদের মেলা
বাঁশবাগানের ফাঁক গলিয়ে
আলো আঁধার খেলা।


দূর আকাশে চাঁদের পাশে
ঐ নীলিমার মাঠে
স্বর্ণফুলের আসর যেন
গগনতলার হাটে।


সকল পাখি বুজে আঁখি
যায় ঘুমিয়ে নীড়ে
চাঁদ মামাটা জেগে থাকে
রাতপ্রকৃতি ঘিরে।