দুষ্ট মশা পাজি মশা
দাঁড়া রে তুই দাঁড়া
থাপ্পড় মেরে আজই তোকে
করবো এ ঘর ছাড়া।


আমার সাধের ঘুমটাকে তুই
করলি কুচিকুচি
স্বপ্নে আমি খাচ্ছিলাম যে
মণ্ডা মিঠাই লুচি।


তোর কামড়ে স্বপ্ন আমার
ভেঙ্গে হলো খান
কানের কাছে দেখাচ্ছি তোর
গুনগুনানি গান।


পাজির পাজি দুষ্ট পাজি
নচ্ছার অবুঝ জাত
তোর কামড়ে নিত্য আমি
নিঘুম কাটাই রাত।