কী যে লিখি মনে এখন ভাব নেই
বন্ধু বলে লেখাজোখায় লাভ নেই।
কেউ বলে খেয়ে দেয়ে কাম নেই
কেউ বলে এসব লিখে দাম নেই।


সত্যি এবার রাগ চাপে মাথাতে
কলম হাতে মন দিলাম খাতাতে।
একএক করে লিখে যাই কবিতা
কিছু লেখা যেন গাঁয়ের ছবি তা।


সেদিন এক কাব্যাশরে গিয়েছি
সাথে করে সেই বন্ধুকে নিয়েছি।
একটা ছড়া আমিও জমা দিয়েছি
সুধার মতো বাহবা সুখও পিয়েছি।


সত্যি দারুণ ছড়ার আসর ভুল নেই
কে বলেছে ছড়ার কোন মূল নেই।
বন্ধু এবার বললো ছড়ার তুল নেই
ছড়ার মতো দামি কোন ফুল নেই।