মনে আমার লাগছে আগুন
বসন্তের ঐ ফাগুনে
ছোট্টকালে দুষ্টুমিতে
দিতেন দু'ঘা মা গুণে।


নাই সে ভয় আর মনে এখন
রাঙা সব আজ আনন্দে
সব কিছু মোর যা নিয়ে যা
একটা শুধু কানন দে


হাসবো আমি গাইবো আমি
ছুটবো কোকিল পিছে রে
হাওয়ার সাথে কইবো কথা
শিমুল গাছের নিচে রে।


ফুলে ফুলে মন বিলাবো
গাঁথবো মালা ছড়াতে
সেই মালাটা ছড়িয়ে দেবো
খোকা খুকুর পড়াতে।